ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

দিনাজপুরে ৩২তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবসে র‌্যালী ও আলোচনা সভা

দিনাজপুরে ৩২তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবসে র‌্যালী ও আলোচনা সভা

রবিবার সকালে দিনাজপুর জেলা প্রশাসন সমাজসেবা কার্যালয় এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র- দিনাজপুর এর আয়োজনে বেসরকারী উন্নয়ন সংস্থা সমূহের সহযোগিতায় ৩২তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস এবং ২৫তম জাতীয় প্রতিবন্ধী দিবস-২০২৩ উপলক্ষে শহরের প্রধান প্রধান সড়কে এক বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করা হয়।

র‌্যালি শেষে দিনাজপুর জেলা সমাজসেবার সহকারী পরিচালক মায়নুল ইসলামের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন, জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মোঃ মেহেদী হাসান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ভোক্তা অধিকার আইন বাস্তবায়ন দপ্তরের সহকারী পরিচালক মমতাজ বেগম, শহর সমাজসেবা অফিসার মোঃ মাইনুল ইসলাম, উপজেলা সমাজসেবা অফিসার মোঃ আসাদুজ্জামান আসাদ, প্রবেশন অফিসার রুস্তম-ই-জাহান, সম্প্রীতি প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা দিনাজপুরের সভাপতি তামজিদা পারভীন সীমা, প্রতিবন্ধী উন্নয়ন ডে·, ডিসিএ দিনাজপুরের সহায়ক অনামিকা পান্ডে। শুভেচ্ছা রাখেন মেঘনা মহিলা ও শিশু উন্নয়ন সংস্থা’র নির্বাহী পরিচালক আলেয়া বেগম, সিডিডি দিনাজপুর এর প্রজেক্ট অফিসার শৈলেন চন্দ্র রায়, সমাজসেবার কলসালটেন্ট মোঃ নাসিম আলী, দিনাজপুর বুদ্ধি প্রতিবন্ধী ও অটিষ্টিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবুল শাহ্ নেওয়াজ, লেপ্রসি মিশনের প্রজেক্ট কো-অর্ডিনেটর প্রদীপ রায়, ওয়ার্ল্ড ভিশনের প্রোগ্রাম ম্যানেজার পলাশ ক্রুশ ও জাগ্রত সমাজ কল্যাণ সংস্থা দিনাজপুরের সভাপতি আফসানা ইমু। বক্তারা বলেন, প্রতিবন্ধীদের উন্নয়নের মূল শ্রোতধারায় সম্পৃক্ত করতে সরকার সমাজসেবার মাধ্যমে কাজ করে যাচ্ছে। স্মার্ট বাংলাদেশ গড়তে হলে কাউকে পিছনে ফেলে নয়, সকলকে সাথে নিয়ে এগিয়ে যেতে হবে। প্রতিবন্ধী বান্ধব বর্তমান সরকারের চেষ্টায় আমরা প্রতিবন্ধী সুরক্ষা অধিকার বাস্তবায়ন একটি আইন আমরা পেয়েছি।

আলোচনা শেষে সহায়ক উপকরণ বিতরণ করা হয়েছে।

দিনাজপুর,প্রতিবন্ধী,র‌্যালী
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত